মেসিই সেরা: তত্তি

বাংলাদেশী স্পোর্টস ডেস্ক: ক্রিস্তিয়ানো রোনালদো পঞ্চম বারের মতো ব্যালন ডি’অর জিতলেও লিওনেল মেসিকেই বিশ্বসেরা ফুটবলার হিসেবে দেখেন ইতালিয়ান ক্লাব রোমার কিংবদন্তি ফ্রান্সেকো তত্তি।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান রেখে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতে নেন রোনালদো। পাঁচবার পুরস্কারটি জেতা বার্সেলোনা ফরোয়ার্ড মেসির পাশে নাম লেখান এই পর্তুগিজ তারকা।

তবে, এবারের মৌসুমে শুরু থেকেই দারুণ ছন্দে আছেন মেসি। ধারাবাহিক গোল করে যাচ্ছেন আর্জেন্টিনার এই খেলোয়াড়। গত শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে চলতি লা লিগার প্রথম ক্লাসিকোতে রিয়ালের বিপক্ষে বার্সেলোনার ৩-০ ব্যবধানের জয়ে একটি গোল করেন তিনি।

ক্লাব ক্যারিয়ারের পুরোটা সময়ই রোমাতে কাটিয়ে দেওয়া তত্তির মতে, ফুটবল খেলাটায় এখন অনেক পরিবর্তন এসেছে, বেড়েছে অর্থের ঝনঝনানি।

দুবাইয়ে ইন্টারন্যাশনাল স্পোর্টস কনফারেন্সে ইতালির সাবেক এই ফরোয়ার্ড বলেন, “অনেক আগের ফুটবল খেলাটা আমার খুব পছন্দ। এখন এটা কেবলই উন্মাদনা। আমার সময় ও বর্তমান সময়ের ফুটবলে অনেক পরিবর্তন এসেছে। আমি আগের রোমান্টিক ফুটবলটা পছন্দ করি। এখন এটা ব্যবসা।”

“রোনালদো ও নেইমারের মতো অনেক খেলোয়াড় আছে। তবে নেইমার চড়া মূল্যের একটি উদাহরণ। একজন খেলোয়াড়কে ২৫ কোটি ইউরো দেওয়াটা খুবই বেশি। এটা বাস্তবতা বিবর্জিত। তবে মেসি নাম্বার ওয়ান। ক্রিস্তিয়ানোকে কেবল এটা বলো না!”

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *