জিয়ার জন্মবার্ষিকী ঘিরে সপ্তাহব্যাপী কর্মসূচি বিএনপির

কর্মসূচির মধ্যে প্রয়াত জিয়ার কবরে পুস্পমাল্য অর্পন, আলোচনা সভা, শোভাযাত্রা, রচনা প্রতিযোগিতা, দুঃস্থদের মধ্যে শীত বস্ত্র বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান ও আলোকচিত্র প্রদর্শনী রয়েছে।

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এক যৌথসভায় এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়।

“মুক্তিযুদ্ধের ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরোত্তমের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে সাতদিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১৮ জানুয়ারি থেকে এই কর্মসূচি শুরু হবে।”

১৯ জানুয়ারি জিয়ার জন্মবার্ষিকীর দিন ভোরে দলের কেন্দ্রীয় কার্যালয় ও সারা দেশে সব ইউনিট কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে।

পরে সকাল ১০টায় রাজধানীর শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতির কবরে খালেদা জিয়ার নেতৃত্বে পুস্পমাল্য অর্পন করা হবে।

এর আগে কর্মসূচি শুরুর দিন ১৮ জানুয়ারি রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভা হবে।

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুডার বাগবাড়ি গ্রামে জন্ম নেওয়ার জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠন পোস্টার প্রকাশ করবে। জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করবে বিএনপি।

মুক্তিযোদ্ধা দল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলা দল, ডক্টরস অ্যাসোসিয়েশন, ছাত্র দলসহ বিভিন্ন অঙ্গসংগঠন আলোচনা সভা, শ্রমিক শোভাযাত্রা, শীতবস্ত্র বিতরণ, রচনা প্রতিযোগিতা এবং আলোকচিত্র প্রদর্শনীসহ নানা কর্মসূচি পালন করবে।

কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি জেলা-উপজেলা পর্যায়েও জিয়ার জন্মবার্ষিকী পালনের জন্য সব ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে ।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *