ট্রাম্প ও ওবামা প্রিন্স হ্যারির বিয়েতে যাচ্ছেন না

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ব্রিটিশ প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ের অনুষ্ঠানে যাচ্ছেন না। হোয়াইট হাউস ও ব্রিটিশ রাজকীয় সূত্র থেকে বিষয়টি জানিয়েছে। রাজকীয় এ দম্পতি সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বের কোনো বিশ্বনেতাকে তাদের বিয়ে অনুষ্ঠানে দাওয়াত দিবেন না। কেনসিংটন প্যালেস এমনি বলছে। সিএনএন
এদিকে হোয়াইট হাউস বলছে, প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়াকে প্রিন্স হ্যারির বিয়েতে আমন্ত্রণ জানানো হয়নি। আমন্ত্রণ জানানো হয়নি ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’কেও। ডাউনিং স্ট্রিট বিষয়টি নিশ্চিত করেছে। তবে বারাক ওবামার সঙ্গে প্রিন্স হ্যারির সম্পর্ক বেশ ঘনিষ্ট। ব্রিটিশ রাজপরিবারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কোনো বিশ্ব নেতা বা রাজনীতিকদের এ বিয়েতে দাওয়াত না দেওয়ার।
এর আগে ২০১১ সালে ডিউক এন্ড ডাচেস অব কেমিব্রিজের বিয়েতেও রাজনৈতিক নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি। তারপরও ব্যক্তিগত সম্পর্ক থাকার কারণে প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ে অনুষ্ঠানে হয়ত কোনো বিশ্বনেতা যোগ দিতে পারেন। ওয়েস্টমিনিস্টার এ্যাবেতে সেন্ট জর্জেস চ্যাপেলে প্রিন্স হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বিয়ে হয় এবং সেখানেই প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ে হতে যাচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *