বাংলা গানে অংশ নিলেন ৩৫ বিদেশী বাদ্যযন্ত্রী

বাংলা গানের সাথে ২২ দেশের ৩৫ জন বাদ্যযন্ত্রী অংশ নিলেন। বাংলা গানের ইতিহাসে এতো বিপুল সংখ্যক বিদেশী বাদ্যযন্ত্রীর পারফরমেন্স এটাই প্রথম। ঈদুল ফিতর উপলক্ষে এই গান বাংলা টেলিভিশন এই ব্যতিক্রমধর্মী গানের অনুষ্ঠানটি প্রচার করছে। ঈদের দিন থেকে ‘উইন্ড অব চেঞ্জ’ সিজন থ্রি’র এই অনুষ্ঠানটি প্রচার শুরু হয়।
৪ দিনের এই বিশেষ আয়োজনে বাংলাদেশি জনপ্রিয় ও খ্যাতিমান সংগীত শিল্পীরা ২০টি গানের পরিবেশনায় অংশ নিয়েছেন। বাংলাদেশি সংগীত শিল্পীদের সঙ্গে ২২ দেশের ৩৫ জন বাদ্যযন্ত্রী পারফর্ম করেন। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কৌশিক হোসেন তাপস।
গান বাংলা টেলিভিশন থেকে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান হয়। অংশগ্রহণকারী দেশি-বিদেশি মিউজিশিয়ানদের সকলে ‘মিউজিক ফর পিস’ বা শান্তির জন্য সংগীতের পক্ষে নিজেদের মতামত রেখেছেন।
অনুষ্ঠানে পারফরমেন্স করা বিদেশী বাদ্যযন্ত্রীরা তাদের প্রতিক্রিয়ায় বলেন, যুদ্ধ-বিগ্রহ ও অশান্তির এই পৃথিবীতে কেবল গানই পারে শান্তির খোঁজ দিতে। আর সে জন্য তারা গানের মাধ্যমে শান্তিকে অণ্বেষনের জন্য ‘মিউজিক ফর পিস’ শ্লোগানের স্বপক্ষে পারফরমেন্সে অংশ নিয়েছেন।
এই ‘উইন্ড অব চেঞ্জ’ সিজন থ্রিতে অংশ নিয়েছেন ২২টি দেশের ৩৫ জন বাদ্যযন্ত্রী। তাদের মধ্যে রয়েছেন, গার্গো বরলাই (হাঙ্গেরি), এনটন ডেভিডিয়েন্টস (রাশিয়া), শিবামনি (ভারত), ড্যানিয়েল কাসারেজ (স্পেন), আনা ভাইব (লাটভিয়া), মিকাল হাসান (পাকিস্তান), আর্টিয়ম (আর্মেনিয়া), আর্নেস্টা (লিথুনিয়া), সিনান (তুরস্ক), রাসিকা (যুক্তরাষ্ট্র), ভ্যালেরি (সুইজারল্যান্ড), লিন্ডা (এস্তোনিয়া), এন্ড্রিয়া (রোমানিয়া), আলিতশিয়া (পোলান্ড), রুসলানা (ইউক্রেন), সেভতলানা (জার্মানি) প্রমুখ।
বাংলাদেশি যে সব সংগীত শিল্পী এবারের ‘উইন্ড অব চেঞ্জ’-এর চারদিনের অনুষ্ঠানে গান গেয়েছেন তারা হলেন- রফিকুল আলম, এন্ড্রু কিশোর, সুজিত মুস্তফা, রেজওয়ানা চৌধুরী বন্যা, হায়দার হোসেন, চন্দন, শামীম, লুইপা, কৌশিক হোসেন তাপস, মিজান, কাঙ্গালিনী সুফিয়া, শুভ, রেশমী, মিনার, ম্যাক, আগুন, মাখন, শিরিন, সুমন ও প্রিয়।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *