পদত্যাগ করলেন ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগী

পদত্যাগ করেছেন মার্কিন পরিবেশ রক্ষা সংস্থার প্রধান ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ মিত্র স্কট প্রুইট। শুক্রবার প্রুইটের পদত্যাগের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট নিজেই। পরিবেশ রক্ষা সংস্থার প্রধান হিসেবে কার্যালয়ে তার কর্ম পরিচালনা ও অর্থ ব্যয় বিষয়ক কেলেঙ্কারির মুখে পদত্যাগ করেছেন প্রুইট। খবর আল জাজিরার।
প্রুইটের পদত্যাগের বিষয়ে ট্রাম্প এক টুইটে বলেন,  আমি পরিবেশ রক্ষা সংস্থার প্রশাসক হিসেবে স্কট প্রুইটের পদত্যাগপত্র গ্রহণ করেছি।
তিনি আরো বলেন, সংস্থায় থাকাকালীন সময়ে স্কট অসাধারণ কাজ করেছেন। আমি এজন্য তার কাছে আজীবন কৃতজ্ঞ থাকবো।
ট্রাম্প জানান, প্রুইটের সহকারী ও সাবেক কয়লা লবিস্ট এনড্রিও হুইলার সোমবার থেকে পরিবেশ রক্ষা সংস্থার প্রধান হিসেবে যোগ দেবেন।
প্রুইটের বিরুদ্ধে, সংস্থাটির প্রধান থাকাকালীন সময়ে ভ্রমণ খরচ, নিরাপত্তা ব্যয় ও সরকারি সম্পদের অপব্যবহার বিষয়ক নৈতিক প্রশ্ন জোরদার হচ্ছিল। তবে তিনি কোন প্রকারের অপরাধ করার কথা অস্বীকার করেছেন।
আইনপ্রণেতারা প্রুইটের বিরুদ্ধে, শহরের শেষ প্রান্তে একটি বাসায় একটি রুম ভাড়া নেওয়ার বিষয়ে তদন্ত করেন। ওই বাড়িটির একজন মালিক হচ্ছেন, শিল্প লবিস্ট স্টিভেন হার্টের স্ত্রী। সেখানে প্রতি রাত কাটানোর জন্য ৫০ ডলার দিতে হয়। প্রুইট এক রাতের জন্য ওই রুম ভাড়া নেওয়ায় তাকে চরম সমালোচনার মুখে পড়তে হয়।
গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, ওই বাসার ভাড়া একই ধরণের অন্যান্য বাসার ভাড়ার চেয়ে এক-তৃতীয়াংশ কম।
এছাড়া, প্রায়ই প্রথম শ্রেণীর বিমানে করে ভ্রমণ করতেন প্রুইট। কার্যালয়ের জন্য কিনতেন দামি জিনিসপত্র।
ইত্তেফাক/ জেআর
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *