মনোনয়ন বঞ্চিতদের যথাযথ মর্যাদা দেওয়া হবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান নির্বাচনে যারা মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন, সরকার ক্ষমতায় আসলে তাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথাযথ মর্যাদা দিবেন।

ফেনীর পৌরসভা মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন ওবায়দুল কাদের।

নির্বাচন সম্পর্কে বলতে গিয়ে মন্ত্রী বলেন, ‘বিএনপি যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় আমাদের কিছু করার নেই। বর্তমানে দেশে চমৎকার নির্বাচনের পরিবেশ বিরাজ করছে। আগের নির্বাচনগুলোতে যে পরিবেশ ছিলো বর্তমানে তার চাইতেও বেশি সুন্দর নির্বাচনী পরিবেশ দেশে বিরাজ করছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্টের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে গুলশান ও পল্টনে মনোনয়ন বঞ্চিতরা ভাঙচুর ও হামলা করেছে। বিএনপির মহাসচিব বার বার মনোননয়ন বঞ্চিতদের তোপের মুখে পড়েছে।

বর্তমানে যোগ্য প্রার্থী না থাকায় মহাজোটের অনেককেই মনোনয়ন দেয়া সম্ভব হয় নি। স্বপ্ন ভঙ্গের বেদনা থাকবে, তবে সরকার ক্ষমতায় আসলে মনোনয়ন বঞ্চিতদেরকে যথাযথ মর্যাদা দেওয়া হবে। জয়লাভ করতে পারবে এমন প্রার্থীদেরকে দল ও মহাজোট থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। তবে সিট নিয়ে বানরের পিঠা ভাগ করা হয়নি।

মন্ত্রী বলেন, আমি আচরণ বিধি মেনে চলছি। এমপি হিসেবে আমি কোনো সুযোগ সুবিধা নিচ্ছি না, আচরণবিধিও লঙ্ঘন করছি না।

বেগম খালেদা জিয়া সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, আদালতের আদেশে খালেদা জিয়া কারাগারে আছেন।এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

এরশাদ সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, এরশাদ বিদেশে যেতে কোনো বাধা নেই। তিনি ইচ্ছা করলে যে কোনো মূহুর্তে বিদেশে যেতে পারেন।

এ সময় উপস্থিত ছিলেন ফেনী- ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বি.কম, ফেনীর পৌর মেয়র হাজী আলা উদ্দিন সহ প্রমুখ নেতারা।

ইত্তেফাক/Credit

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *